লিড জেনারেট
লিড জেনারেট

ব্যবসার জন্য লিড জেনারেট খুবই গুরুত্বপূর্ণ একটা পার্ট। আপনার ব্যবসার জন্য যত সঠিকভাবে এই কাজ করা সম্ভব হবে, ততই সফলতা ও প্রফিট অর্জন করা সম্ভব। আমরা যারা ব্যবসা করছি বা ভবিষ্যতে ব্যবসা করবো আমাদের প্রত্যেকের ব্যবসার জন্য বিক্রয় একটা প্রধান লক্ষ্য। বিক্রি নেই মানে ব্যবসা নেই। ক্রয় এবং বিক্রয় যেহেতু ব্যবসার গুরুত্বপূর্ণ অংশ। সুতরাং ক্রয় এবং বিক্রয় করতে না পারলে এটাকে কখনও ব্যবসা বলা যাবেনা। তাই ব্যবসার যেন কোনো ক্ষতি না হয় তার জন্য আমাদের অনেকগুলো মার্কেটিং কৌশল অনুসরণ করতে হবে। পাশাপাশি আমাদের এই কৌশলগুলো সঠিকভাবে প্রয়োগ করতে হবে।

লিংকড লিড জেনারেশন হচ্ছে ব্যবসার বিক্রয় বৃদ্ধির অন্যতম এবং কার্যকর একটা মার্কেটিং কৌশল। লিড জেনারেশন পদ্ধতিতে ক্রেতাদের খোঁজে পাওয়ার সম্ভাবনা অন্যান্য পদ্ধতির থেকে 30% বেশি থাকে। সঠিকভাবে লিংকড লিড জেনারেশন আপনার দ্রুত সফলতার জন্য যথেষ্ট। সবচেয়ে মজার বিষয় হচ্ছে এই পদ্ধতিতে একজন বিক্রেতা সরাসরি একজন ক্রেতার কাছে পৌছাতে পারেন।

B2B এবং B2C ব্যবসার জন্য লিংকড থেকে কিভাবে সফল লিড জেনারেশন করবনে_ (1)
B2B এবং B2C ব্যবসার জন্য লিংকড থেকে কিভাবে সফল লিড জেনারেট করবনে_ (1)

একাধিক পদ্ধতিতে B2B এবং B2C উদ্যোক্তারা লিড জেনারেশন করে থাকেন। কিন্তু B2B এবং B2C ব্যবসার সফলতার জন্য লিংকড থেকে লিড জেনারেশন একটা কার্যকর পদ্ধতি। লিংকড এর মাধ্যমে লিড জেনারেশন করলে খুব সহজে সফলতা পাওয়া সম্ভব। লিংকড যেহেতু একটা প্রফেশনালদের কমিউনিটি। তাই এখান থেকে সংগৃহীত লিড ৯০% আউটপুট দিতে সক্ষম হয়।

কিভাবে B2B এবং B2C উদ্যোক্তারা লিংকড থেকে লিড জেনারেট করতে পারেন?

লিংকড এর জন্য বর্তমানে অনেকগুলো কার্যকর টুলস পাওয়া যায়। এই টুলস গুলোর মাধ্যমে লিড জেনারেশন করার কাজটা সহজ হয়ে যায়। এক্ষেত্রে ছোট ব্যবসায়ীদের জন্য দুঃখের বিষয় হচ্ছে লিংকড লিড জেনারেশন টুলস গুলোর অধিকাংশ টুলস প্রিমিয়াম। এই টুলস গুলো ক্রয় করে ব্যবহার করা ছোট ব্যবসায়ীদের জন্য ব্যয় বহুল হয়ে যায়।

বড় বড় ব্যবসায়ীরা এই টুলস গুলো ব্যবহার করে সবচেয়ে বেশি সুবিধা ভোগ করতে পারেন। তবে ছোট ব্যবসাকে বড় করার জন্য ছোট ব্যবসায়ীদেরও এই টুলস গুলো ক্রয় করে ব্যবহার করা প্রয়োজন। এক্ষেত্রে আমি আপনাদের পরামর্শ দিচ্ছি আপনারা কয়েকজন একসাথে কলাবরেট করে এই প্রিমিয়াম টুলস গুলো ব্যবহার করতে চেষ্টা করুন।

কয়েকটি জনপ্রিয় লিংকড লিড জেনারেশন টুলস:

  • LinkedIn Sales Navigation
  • LinkedIn Plugins
  • LinkedIn Small Business
  • Crystal, and
  • LeadFuze.

এগুলোর মাধ্যমে লিংকড থেকে লিড জেনারেশন করে তা সহজে ব্যবসার কাজে ব্যবহার করে সফলতা অর্জনের জন্য যথেষ্ট ভালো কাজ করে।

লিংকড থেকে লিড জেনারেট করতে “LinkedIn Sales Navigator”

LinkedIn Sales Navigator হচ্ছে লিংকডের নিজস্ব একটা জনপ্রিয় টুল। এটার মাধ্যমে আপনি আপনার ব্যবসার জন্য লিংকড থেকে ইচ্ছে মতো টার্গেটেড লিড জেনারেট করতে পারবেন। আমি আপনাদের বলবো যদি লিংকড থেকে লিড জেনারেশন করতে চান, তাহলে আপনি অন্য কোনো টুল না নিয়ে LinkedIn Sales Navigation টুলটা ব্যবহার করুন।

আশাকরি আজকের লেখার মাধ্যমে আপনাদের সামান্য সাহায্য করতে পেরেছি। আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত এমন আর্টিকেল গুলো প্রকাশ করা হচ্ছে। আপনার যদি এমন তথ্য গুলোর আপডেট পেতে ইচ্ছে করে তাহলে নোটিফিকেশন একটিভ করে রাখুন।

Leave a Reply