পিপল পার আওয়ার এবং আপওয়ার্ক একাউন্ট কিভাবে ভেরিফাই করবেন_
পিপল পার আওয়ার এবং আপওয়ার্ক একাউন্ট কিভাবে ভেরিফাই করবেন_

আপওয়ার্ক এবং পিপল পার আওয়ার হচ্ছে বিশ্বের সেরা দুটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস। প্রতিটি ফ্রিলান্সারদের স্বপ্ন থাকে আপওয়ার্ক এবং পিপল পার আওয়ারের মতো জনপ্রিয় এবং সুনামধন্য ফ্রিল্যান্সিং মার্কেটপ্লস গুলোতে কাজ করার। কিন্তু এই মার্কেটপ্লেসগুলোতে কাজ করার জন্য ফ্রিল্যান্সারদের অনেক বেশি দক্ষ হতে হবে। বিশেষ করে আপওয়ার্ক এবং পিপল পার আওয়ারে নিজের প্রোফাইলে ভেরিফাই করার জন্য অনেকগুলো আন্তর্জাতিক সার্টিফিকেটের প্রয়োজন হয়।

পিপল পার আওয়ার এবং আপওয়ার্ক একাউন্ট কিভাবে ভেরিফাই করবেন_ (1)
পিপল পার আওয়ার এবং আপওয়ার্ক একাউন্ট কিভাবে ভেরিফাই করবেন_ (1)

কিভাবে আপওয়ার্ক এবং পিপল পার আওয়ার একাউন্ট ভেরিফাই করাবেন?

বায়ার হিসেবে আপনি একাউন্ট তৈরি করলে আপনাকে সহজে এপ্রুভাল দিবে। কারণ, আপনি অন্যদের কাজ দিতে গিয়েছেন। কিন্তু ফ্রিল্যান্সার হিসেবে একাউন্ট তৈরি করলে আপনার একাউন্ট সহজে ভেরিফাই দিবেনা। কারণ আপওয়ার্ক এবং পিপল পার আওয়ার সবসময় দক্ষ ফ্রিল্যান্সারদের প্রাধান্য দিয়ে থাকেন। তারা অদক্ষ ফ্রিল্যান্সারদের কাজের জন্য তাদের মার্কেটপ্লেস যেন কোনভাবে নষ্ট না হয় তা নিয়ে খুবই সতর্ক থাকেন।

আপওয়ার্ক এবং পিপল পার আওয়ার একাউন্ট ভেরিফাই করার টিপসঃ

আমি আপনাদের জন্য আমার ব্যক্তিগত কিছু কৌশল শেয়ার করবো যা ব্যবহার করে আপনার প্রোফাইল ভেরিফাই করতে পারবেন। আশাকরি এগুলো আপনাদের সাহায্য করবে।

লোকাল এবং ছোট মার্কেটপ্লেসে কাজ করে নিজের দক্ষতা বৃদ্ধি করুনঃ

সবাই চাই দক্ষ ফ্রিল্যান্সারদের মাধ্যমে কাজ করাতে। একজন দক্ষ ফ্রিল্যান্সার একজন বায়ারের ব্যবসা পরিবর্তন করতে যথেষ্ট। আপনি নিজেকে একজন দক্ষ ফ্রিল্যান্সার হিসেবে উপস্থাপন করতে আপনাকে প্রথমে ছোট মার্কেটপ্লেস গুলোতে কাজ করতে হবে।

আপনার পোর্টফলিও তৈরী করুনঃ

বায়ারের বিশ্বাস অর্জন করতে ফ্রিল্যান্সারদের জন্য পোর্টফলিও খুবই গুরুত্বপূর্ণ অংশ। আপনি পূর্বে যতগুলো মার্কেটপ্লেসে কাজ করেছেন তা সুন্দরভাবে উপস্থাপন করা হচ্ছে পোর্টফলিও। আপনি তো সকল বায়ার কে গিয়ে গিয়ে বলতে পারবেন না আপনি পূর্বে কোন কোন মার্কেটপ্লেসে কাজ করেছেন। এমনকি বললেও তার কোনো প্রমাণ দিতে পারবেন না। কিন্তু যদি আপনি আপনার পূর্বের বায়ারদের কাজের রিপোর্ট গুলো একটা পোর্টফলিও হিসেবে সাজান, তাহলে আপনি সহজে বায়ারদের বিশ্বাস অর্জন করতে পারবেন এবং আপনার কাজ পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে।

আন্তর্জাতিক আইটি প্রতিষ্ঠান থেকে ট্রেইনিং গ্রহণ করে সার্টিফিকেট অর্জন করুনঃ

আপওয়ার্ক এবং পিপল পার আওয়ারের ভেরিফাইড ফ্রিল্যান্সার হওয়ার জন্য আপনার কিছু প্রফেশনাল সার্টিফিকেট থাকা প্রয়োজন। বিশেষ করে পিপল পার আওয়ার প্রোফাইল তৈরি করতে আপনাকে সরাসরি কিছু প্রফেশনাল সার্টিফিকেটস ও সিভি আপলোড করতে বলবে। এখানে আপনি সবকিছু দিয়ে নিজেকে উপযুক্ত প্রমাণ করতে না পারলে আপনার একাউন্ট ভেরিফাই করা হবেনা। সুতরাং ভালো কিছু সার্টিফিকেটস আপনার প্রোফাইল ভেরিফাই করার জন্য আপনাকে অর্জন করতে হবে।

বানান ভুল সংশোধনঃ

আপনার আবেদন সাবমিট করার আগে অবশ্যই যাচাই করবেন কোনপ্রকার ভুল আছে কিনা। বিশেষ করে শব্দের বানান ভুল থাকলেই আপনার একাউন্ট গ্রহণ করা হবেনা। এটা খুবই সাবধানতার সাথে যাচাই করতে হবে।

আপওয়ার্ক এবং পিপল পার আওয়ার হোক আপনার স্বপ্নের প্লাটফর্মঃ

আশাকরি আপনি আমার শেয়ার করা সকল টিপস অনুসরণ করতে প্রস্তুত। এগুলো ভালো করে অনুসরণ করুন। আপনার প্রোফাইল দ্রুত গ্রহণ করা হবে। এগুলো আপনাকে নিজের ভুল সংশোধন করে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।

নিচের বাক্সে আপনার মতামত লিখে জানান।